রক্তে রঞ্জিত বাংলা
- কেএম পারভেজ ওয়াহিদ - অতৃপ্ত আত্মা ০৩-০৫-২০২৪

রক্তে রণ্জিত বাংলা কেএম পারভেজ ওয়াহিদ ----------------**---------------- ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পরও আজ কেন আমার সোনার বাংলা রক্তে রণ্জিত.? কোথায় দেশের সেই স্বাধীনতা, আর কোথাই বা গনতন্ত্র! কোন তান্ত্রিক শিখিয়েছে তদের ছুড়ির আঘাতে,রক্ত জড়ানোর মন্ত্র? পুরুষ হলে পেট্রোল বোমা নিক্ষেপ অন্যথায় গুলি বর্ষন। নারী হলে গনধর্ষন! কোথায় দেশের স্বাধীন শাশন? রাতের তিমিরেও শায়িত আজ, আমজনতার লাশঁ। চেয়ারে বসে মন্রী বেটা কাটে দাফনের জন্য বাশঁ। অধিকার চাইলেই দেশবিরোধী, চুড়ি পরে বসে থাকলে হই সত্যবাদী! যদি বলি বিদ্রোহী কথা, শুরু হয় কেন আমাকে নিধনের যথা? ওহে প্রতিবাদী মানব, আর নয় বসে থাকা। শুধু সামনে না থাকিয়ে ডানে বায়ে তাকা। বিদ্রোহী কণ্ঠকে দিয়েছে যারা তালা। নত শীর উচু করে যার যা অস্র আছে চালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।